নিউইয়র্কে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ বাংলাদেশি চিকিৎসকের

নিউইয়র্কের বিশিষ্ট প্রবাসী বাংলাদেশি চিকিৎসক ডা. ফেরদৌস খন্দকারের উদ্যোগে এবং শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ’র আয়োজনে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। ৭০ শতাংশ রাবিং অ্যালকোহলের সাথে অ্যালোভেরা মিশিয়ে এই স্যানিটাইজার তৈরি করা হয়েছে।

ডা. ফেরদৌস খন্দকার জানিয়েছেন, বাজারে স্যানিটাইজারের ঘাটতির কারণেই আমরা হাতে বানিয়েছি। এর জন্যে দুই তৃতীয়াংশ অ্যালকোহল এবং এক তৃতীয়াংশ অ্যালোভেরা প্রয়োজন। এরপর ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

জ্যাকসন হাইটসে ডা. ফেরদৌস খন্দকার এর চেম্বারের সামনে এই আয়োজনে শতাধিক মানুষকে বিনামূল্যে এই হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। বিভিন্ন দেশের শ্রেণি পেশার মানুষ সারিবদ্ধভাবে এই স্যানিটাইজার গ্রহণ করেন। উপস্থিত মানুষেরা এই উদ্যোগের জন্যে ডা. ফেরদৌস খন্দকার এবং শেখ রাসেল ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান।
ডা. ফেরদৌস বলেন, করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে ঘন ঘন হাত ধুতে হবে। অন্তত ২০ সেকেন্ড সাবান পানিতে হাত ধুতে হবে। কোন কারণে হাত ধোয়া সম্ভব না হলে অবশ্যই স্যানিটাইজার ব্যবহার করুন।

তিনি জানান, সতর্ক হওয়া ছাড়া করোনা প্রতিরোধে আর কোন উপায় নেই। ফলে কেবল সতর্কতাই পারে একজন মানুষ, একটি পরিবার এবং একটি দেশকে করোনার মতো ভয়াবহ এই সমস্যা থেকে মুক্ত রাখতে।